বিনোদন

‘শো-তে যত বিতর্ক হবে, তত টিআরপি বাড়বে’, ইন্ডিয়ান আইডল নিয়ে এবার মুখ খুললেন কুমার শানু

বেশ কয়েকমাস ধরে ইন্ডিয়ান আইডল চর্চার শীর্ষে রয়েছে। অবশ্য সবটাই এই শো-কে ঘিরে তৈরি হওয়া বিতর্কের জন্য। অবশ্য এই বিতর্ক বিভিন্ন সময়ে বিভিন্ন কারনে তৈরি হয়েছে। কখনও প্রতিযোগিদের গাওয়া গানের মান আবার কখনও বিচারকদের দক্ষতা কখনও বা উঠে এসেছে শো-এর পক্ষ থেকে করা বেশ কিছু কাজ ফাঁস হয়ে যাওয়ার জন্য। অবশ্য শো চলার সময়তেও বিতর্কে জড়িয়েছিলেন শো-এর সঞ্চালক আদিত্য নারায়ণ।

এই জনপ্রিয় রিয়েলিটি শো নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন শিল্পীরা নানারকম মন্তব্য করেছেন। অমিত কুমার, সোনু নিগমের পরে এবার এই শো নিয়ে মুখ খুললেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী কুমার শানু। এখানে বহুবার তাকে বিচারকের আসনে দেখা গেছে। তিনি বলেন ‘আরে ভাই ব্যাপারটা একটু বোঝো। যত বিতর্ক, যত নিন্দা হবে তত শোয়ের টিআরপি বাড়বে। তাই এসব কোনো ব্যাপারই না।’ ছোটপর্দার রিয়েলিটি শো নিয়ে এরকমই এক বক্তব্য রাখলেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী কুমার শানু।

অবশ্য পাশাপাশি তিনি আরও বলেন ‘এইসব রিয়েলিটি শোয়ের মাধ্যমে নিজেদের প্রতিভাকে জন সমক্ষে তুলে ধরার হয়তো সুযোগ পায় প্রতিযোগীরা কিন্তু তারপর? তারপর কি তারা সুযোগ পায়? তাই এই রিয়েলিটি শো-এর পর এদের অন্তত কিছুটা সুযোগ দেওয়া উচিত সুরকার ও প্রযোজকদের। এইসব শো ‘প্রতিভা’ খুঁজে যেমন আনে তেমন ইন্ডাস্ট্রির উচিত সেই প্রতিভাদের লালন করা‌।’

তিনি এও বলেন এই রিয়েলিটি শো-তে সুযোগ পাওয়ার পর যদি প্রতিযোগীরা ইন্ডাস্ট্রিতে গান গাওয়ার সুযোগ না পান তাও তারা নিজেদের উপার্জনের পথ নিজেরাই পেয়ে যান। তিনি আরও বলেন তাদের সময়ের সঙ্গীত জগত বর্তমান সময়ের থেকে অনেকটা আলাদা। এখন পরিচালকরা গায়কদের অন্য এক আঙ্গিকে গান গাইতে বলেন কিন্তু তাদের সময়ে তারা নিজেদের মতন করে গান গাইতেন। তাদের কাছে গান গাওয়ার পূর্ণ স্বাধীনতা ছিল।

Back to top button