বিনোদন

দেবশ্রী রায়কে ‘নোংরা’ ভাষায় আক্রমণ, মোক্ষম জবাব দিলেন অভিনেতা জয়জিৎ ব্যানার্জী

উনিশের দশকের বঙ্গ ইন্ডাস্ট্রির প্রথম সারির একজন সফল অভিনেত্রী হিসেবে পরিচিত ছিলেন দেবশ্রী রায়। এককালীন টলিউডের তাবড় তাবড় অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জী থেকে শুরু করে ভিক্টর ব্যানার্জি, চিরঞ্জিত ও তাপস পালের সাথে জুটি বেঁধে একাধিক হিট সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের।

তবে হঠাৎ করেই ইন্ডাস্ট্রি থেকে হারিয়ে যান তিনি। এরপর সক্রিয়ভাবে রাজনৈতিক ময়দানে নামতে দেখা যায় তাকে। এমনকি একাধিকবার নির্বাচনে অংশগ্রহণ করেছেন এই কিংবদন্তী অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি রাজনৈতিক ক্যারিয়ার সফলতা অর্জন করেছেন অভিনেত্রী দেবশ্রী রায়। তবে চলতি বছরের বিধানসভা নির্বাচনে তিনি জানান রাজনীতি থেকে দূরে সরে আবার অভিনয়ে ফিরতে চান অভিনেত্রী।

সেই মোতাবেক কদিন আগে তার অভিনীত নতুন ধারাবাহিক ‘সর্বজয়া’র প্রোমো টেলিকাস্ট করা হয় টিভিতে। বহু বছর পর অভিনয় জগতে ফিরে বাহবার বদলে নেটিজেনদের সমালোচনার সম্মুখীন হন অভিনেত্রী দেবশ্রী রায়। ‌ সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রীকে নিয়ে বিভিন্ন কুরুচিকর মন্তব্যে ভরে যায়। ট্রোল থেকে বডি শেমিং সবই তৈরি হয় অভিনেত্রীকে নিয়ে।

দেবশ্রী রায়ের নতুন ধারাবাহিকের প্রোমো দেখে অভিনেত্রীকে সমালোচনা করে অনেকে বলেন,’জি বাংলায় আসছে সর্বজয়া এ যেন পুরো শ্রীময়ীর কপি। মা গো! এমন কপি কোনোদিন দেখিনি।’ আবার অনেকে অভিনেত্রীকে কটাক্ষ করে বলেন,’রূপ নিয়ে অহংকার করো না মাসি,৯০ এর সেরা রসগোল্লাও আজ বাসি।’ পাশাপাশি অভিনেত্রীর বয়স নিয়েও অভিনেত্রী কে আক্রমণ করতে ছাড়েননি নেটিজেনরা।

নেটিজেনদের পক্ষ থেকে এরূপ মন্তব্য শোনার পর চুপ করে থাকেন নি ইন্ডাস্ট্রির বেশ কয়েকজন অভিনেতা। এদিন অভিনেত্রীর বিরুদ্ধে হওয়া কটাক্ষের জবাব দিলেন অভিনেতা জয়জিত ব্যানার্জি। জয়জিত তার সোশ্যাল মিডিয়ার পাতায় লেখেন,’অভিনেত্রী দেবশ্রী রায়। হতে পারবেন? না। জাতীয় পুরস্কার এনে দিতে পারবেন? না। কারণ? আঙ্গুর ফল টক। সমালোচনা করুন তবে নিম্ন রুচির মন্তব্য করে নয়।’

পাশাপাশি অভিনেত্রীর বিরুদ্ধে হওয়া কটাক্ষ নিয়ে এর আগে মুখ খুলেছেন অভিনেতা ভাস্কর চ্যাটার্জি। তিনিও নিজের ফেসবুক প্রোফাইলে লেখেন,’To the netizens
Do veteran actress Debasree Roy really deserve this behaviour?
Don’t we see a mid fifty Salman or Shahrukh or Aamir Khan romancing heroines half their age?
দাদু নাতিনী প্রেম করছে বলে কি আমরা সরব হই? নাকি আজে বাজে ভাষায় তাকে আক্রমণ করি।
দেবশ্রী রায় industry কে অনেক অনেক দিয়েছেন,national award এনে দিয়েছিলেন বাংলা তে when there was a dearth of good films.
এখন social media জলভাত তাই ইচ্ছে মত নোংরা ভাষায় attack করা সহজ।
দয়া করে আর কিছু লেখার আগে একবার ভেবে দেখবেন।’

সর্বজয়া ধারাবাহিকে অভিনেত্রী দেবশ্রী রায় কে দেখা যাবে মুখ্য চরিত্রে অভিনয় করতে। সেই ধারাবাহিকে তার বিপরীতে অভিনয় করবেন অভিনেতা কুশল চক্রবর্তী। সংসারের জন্য নিজের সবটুকু বিসর্জন দেওয়া সর্বজয়াকে কিভাবে তার স্বামী বাঁচতে শেখাবে সেটাই দেখানো হবে এই ধারাবাহিকের গল্পে।

Related Articles

Back to top button