বিনোদন

ইমন-নীলাঞ্জন থেকে নীল-তৃনা, দেখুন নব-বিবাহিত তারকা দম্পত্তিদের প্রথম ‘জামাই ষষ্ঠী’

কালকে ছিল জামাইষষ্ঠী। আর এই জামাইষষ্ঠী কথাটা শুনলেই আমাদের মনে যে চিত্রটা ভেসে ওঠে সেটা পুরোটাই খাওয়া দাওয়াকে কেন্দ্র করে। তবে পাঞ্জাবি পড়ে হাতে মিষ্টির হাঁড়ি নিয়ে জামাই শ্বশুর বাড়ি আসবে আর অন্যদিকে শ্বাশুড়ি নানারকম পদ সাজিয়ে তাকে খেতে দেবে এই হলো জামাই ষষ্ঠীর রীতি। জামাইষষ্ঠী সবার কাছেই বেশ প্রিয় ও মজার একটা পার্বণ বলেই গণ্য করা হয়। সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি সবাই এই অনুষ্ঠানে মাতেন।

এবছর লকডাউনে যখন সবজি, মাছ, মাংসের বাজার আগুন তাতেও কিন্তু জামাইয়ের পাতে ভালোমন্দ খাওয়ার তুলে দিতে পিছপা হননি শ্বশুর শাশুড়িরা। আসন পেতে পাখার বাতাস করে বেশ জমিয়ে জামাই আদর করেছেন তারা। অবশ্য যাদের শ্বশুর বাড়ি দূরে তারা এবছরেও এই আদর থেকে বঞ্ছিত হয়েছেন। অনেকে আবার ভার্চুয়ালি উদযাপন করেছেন এই উৎসব।

এবছরের শুরুতেই একঝাঁক টলিউড অভিনেতা অভিনেত্রীরা বিয়ের পিঁড়িতে বসেছেন। তাই হিসেব মতন সেইসব জুটিদের এটা কিন্তু প্রথম জামাই ষষ্ঠী। তাহলে আসুন দেখে নেওয়া যাক কেমন কাটল তাদের জামাই ষষ্ঠী। এই বছরের শুরুতেই সম্পূর্ন নতুন ভাবে বিয়ে করেছিলেন ওম-মিমি। এদিন তাদেরকেও জামাইষষ্ঠী উদযাপন করতে দেখা গেল। টলিউডের অন্যতম জনপ্রিয় জুটি হলেন নীল-তৃণা তাদের প্রথম জামাই ষষ্ঠীর মেনুতে ফ্রাইড রাইস থেকে শুরু করে লুচি, বাবা চিংড়ি, পাতুরি, মাংস, দই, মিষ্টি বাদ ছিল না কিছুই।

গৌরব চট্টোপাধ্যায় ও দেবলীনা কুমারের মত তার ভাই সৌরভ বন্দোপাধ্যায়ের এবছর প্রথম জামাই ষষ্ঠী ছিল। এদিন সৌরভের শ্বাশুড়ি তাকে একেবারে বাঙালিয়ানায় মুড়ে মাটির থালায় খেতে দিলেন‌। এদিন উদ্যাপনের জন্য অভিনেতা অর্জুন চক্রবর্তী তার স্ত্রী সৃজাকে নিয়ে উপস্থিত হয়েছিলেন শ্বশুর বাড়িতে। অবশ্য মেনু প্রকাশ করেননি তিনি। মিউজিক্যাল জুটি নীলাঞ্জন ও ইমন বেশ হইহই করে উদযাপন করলেন এই দিনটা। তাদের মেনুতে ছিল পোলাও, মাছের কালিয়া, নানারকম ভাজা, মটন কারি, আমের চাটনি, ফল সবটাই। তবে গায়ক অনীক তো শ্বশুরবাড়ির এই এলাহি আয়োজন দেখে কপালে হাত দিয়ে ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন ‘ভাবছি…আর কত খাবো!’

Related Articles

Back to top button