বিনোদনভাইরাল

শ্রীলঙ্কান ভাষায় ‘মানিকে মাগে হিতে’ গান গেয়ে তাক লাগিয়ে দিলেন হিরো আলম, হেসে লুটোপুটি নেটিজেনরা

এখন ফেসবুক অথবা ইনস্টাগ্রাম খুললেই যে গানটি নিউজ ফিডে ভেসে বেড়াচ্ছে সেটি হল সিংহলি ভাষার জনপ্রিয় গান ‘মানিকে মাগে হিতে’ (Manike Mage Hithe)। শ্রীলংকার জনপ্রিয় গায়িকা ইওহানি ডি সিলভার (Yohani Di Silva) গাওয়া এই গান সকলে লিরিকস বুঝতে না পারলেও গানের সুরে সুরে মেতে উঠেছেন।

এরই মধ্যে এই গানটিকে ঘিরে বানানো হয়েছে নানা রকম রিক্রিয়েটড ভার্শন। কখনো এই সুরে দেখা যাচ্ছে বাংলা গান আবার কখনো দেখা যাচ্ছে এই সুরে হিন্দি গান। এর সাথে সাথে দেখা যাচ্ছে এই গানের সাথে ফোক কিংবা অন্যান্য হিন্দি গানের রিমিক্স ও। উল্লেখ্য এই গান নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সামাজিক মাধ্যমে। জনপ্রিয় বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন (Amitabh Bacchan) থেকে শুরু করে পারিনীতি চোপড়া (Parineeti Chopra) সকলেই এই গানের সঙ্গে তাল মিলিয়েছেন।

তবে এবারের মজার বিষয় হল এইবার এই গানের সুরে সুর মিলিয়ে গেয়ে উঠলেন বাংলাদেশের অন্যতম চর্চিত কমেডিয়ান হিরো আলম (Hero Alam)। জনপ্রিয় মাধ্যম ইউটিউব এর হাত ধরে একেবারে গরিব অবস্থা থেকে উঠে এসেছেন বাংলাদেশের জনপ্রিয় এই কমেডিয়ান। প্রথম থেকেই হিরো আলমের এই আত্মবিশ্বাস ছিল রীতিমতো চোখে পড়ার মতো। শর্ট হাইটে রংবেরঙের পোশাক পরে শ্যুট করে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করতে শুরু করেছিলেন। হিরো আলমের কনটেন্ট দেখে রীতিমতো সোশ্যাল মিডিয়ায় হাসির রোল ওঠে। অনেক সমালোচিত হতে হয় তাকে। তবে তাতে কিছু আসে যায় না হিরো আলমের। ইতিমধ্যেই সিংহলি ভাষা জনপ্রিয় ‘মানিকে মাগে হিতে’ গান গেয়ে রীতিমতো সোশ্যাল মিডিয়ায় আবারও নতুন করে হাসির রোল তুললেন তিনি। যদিও সেই ভিডিওর ভাষা বোঝা বড়ই কঠিন। হিরো আলমের এই জনপ্রিয় গানের ভিডিও দেখে নেটিজেনরা রীতিমতো হাসতে হাসতে পাগল।

জনপ্রিয় সিংহলি ভাষার গান মানিকে মাগে হিতে এর অর্থ হলো তুমি আমার চোখের মনি। যদিও এর আরো একটি অর্থ আছে তোমার সৌন্দর্য থেকে চোখ সরানো দায়। তবে মিউজিকের কোন বাউন্ডারি আছে নাকি! এর আগেও তো শ্রোতামহল নেপালি কিংবা স্পেনের যে কোন গানের তালে তাল মিলিয়ে মাথা নেড়েছে। জলজ্যান্ত উদাহরণ হল ‘মানি হেইস্ট’ এর বিখ্যাত গান ‘ওয়ানটানা মেরা’।

Related Articles

Back to top button