বিনোদন

‘রানী রাসমণি’তে মথুরের মৃত্যুর পর ‘মহাপীঠ তারাপীঠ’-এ রবিঠাকুরের চরিত্রে এন্ট্রি নিলেন গৌরব

মহাপীঠ তারাপীঠ (Mahapith Tarapith) ধারাবাহিকের দর্শকের জন্য এবার নতুন চমক। এবার সাধক বামাক্ষ্যাপার সঙ্গে দেখা করতে আসছেন কলকাতার (Kolkata) জোড়াসাঁকোর রবীন্দ্রনাথ ঠাকুর (Rabindranath Tagore)। টলিপাড়ার এক জনপ্রিয় অভিনেতা থাকছেন এই চরিত্রে। অভিনেতা গৌরব চট্টোপাধ্যায়কে (Gaurav Chattopadhyay) এতদিন দেখা যাচ্ছিল ‘করুণাময়ী রানী রাসমনি’ (Korunamoyee Rani rashmoni) ধারাবাহিকে মথুরামোহনের চরিত্রে। ইতিমধ্যেই রানী রাসমণি ধারাবাহিকে মথুরা মোহনের জীবনাবসান হয়েছে। মথুরা মোহনের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা গৌরব চট্টোপাধ্যায়।

স্টার জলসার (Star Jalsha) তরফ থেকে ইনস্টাগ্রামে একটি প্রোমো শেয়ার করা হয়েছে যেখানে আজ বুধবার দেখা যাবে সেই পর্ব। ‘চারণ কবি’ মুকুন্দ দাসকে (Mukunda Das) নিয়ে একেবারে সাধক বামাক্ষ্যাপা (Bamakhepa) আশ্রম এসে হাজির হলেন কলকাতার জোড়াসাঁকোর রবীন্দ্রনাথ। মুকুন্দ দাসের চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় বাংলা টেলিভিশনের অভিনেতা অরিত্র দত্ত (Aritra Dutta)। সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে পরিচালক শুভেন্দু চক্রবর্তী (Suvendu Chakraborty) জানিয়েছেন, ভারত যখন ব্রিটিশ শাসনাধীন ছিল সেই সময়ে চাণক্য কবিকে সঙ্গে নিয়ে শান্তির খোঁজে রবি ঠাকুর দ্বারস্থ হয়েছিলেন তারাপীঠের বামদেব এর আশ্রমে। আর সেই পর্বে দেখা যাবে এবার থেকে।

পরিচালকের কথায়, ইতিহাস অনুসারে রবীন্দ্রনাথ ঠাকুর তাঁর বাবা মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুরের সঙ্গেও একবার গিয়েছিলেন তারাপীঠের। সেই সময়ই বামদেব দেবেন্দ্রনাথের মাথায় হাত রেখে বলেছিলেন বোলপুরের ছাতিম গাছের নিচে শান্তিনিকেতন প্রতিষ্ঠিত হবে একসময়। যে শান্তিনিকেতনের খ্যাতি ছড়িয়ে পড়বে গোটা বিশ্বে। সেই কথা বড় হয়েও মনে রেখেছেন রবীন্দ্রনাথ। আর সেই জন্যই তার অশান্ত মন নিয়েই ছুটে এসেছেন আশীর্বাদ এর জন্য।

অভিনেতা গৌরব চট্টোপাধ্যায় মহানায়ক উত্তম কুমারের নাতি। উত্তম কুমারের (Mahanayak Uttam Kumar) নাতির সাথে কাজের সুযোগ পেয়ে বেজায় খুশি বাংলা টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা সব্যসাচী চৌধুরী (Sabyasachi Choudhary)। যিনি অভিনয় করছেন বর্তমানে সাধক বামাক্ষ্যাপার চরিত্রে। তিনি জানিয়েছেন, ‘অভিজ্ঞতা আমার থেকে অনেক বেশি। আর ভীষণ ভালোমানুষ। গৌরবের সঙ্গে কাজ করে আনন্দ পাচ্ছি।’ তবে অভিনেতা এও জানিয়েছেন খুব বেশিদিন তার সাথে কাজ করার সুযোগ পাবেন না কারণ রবীন্দ্রনাথের পাঠ এখানে বড়ই ছোট। তাই সেই চরিত্রে বেশিদিন দেখা যাবে না গৌরব চট্টোপাধ্যায় কে। বড়জোর সপ্তাহ খানেক দেখা যেতে পারে তাকে।

Related Articles

Back to top button