×
বিনোদনভাইরালভিডিও

অসাধারণ নাচ করে সবাইকে মুগ্ধ করলেন সৌরভ গাঙ্গুলীর স্ত্রী ও কন্যা, তুমুল ভাইরাল ভিডিও

ডোনা গাঙ্গুলীকে (Dona Ganguly) চেনেন না এমন মানুষ হয়তো আমাদের দেশে খুব কম জন‌ই রয়েছেন। তিনি প্রাক্তন প্রখ্যাত ক্রিকেট খেলোয়াড় সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) স্ত্রী। ‘দাদা’-র সহধর্মিণী হিসেবে পরিচিত হ‌ওয়ার পাশাপাশি তিনি ব্যক্তিগতভাবেও ভীষণ জনপ্রিয়। ডোনা গাঙ্গুলী একজন বিখ্যাত ওড়িশি নৃত্যশিল্পী, দেশের প্রখ্যাত নৃত্যশিল্পীদের মধ্যে তিনি অন্যতম। তাঁর নিজস্ব নাচের দল রয়েছে, যার নাম ‘দীক্ষামঞ্জরী’। নিজের নাচের দশকে নিয়ে তিনি হামেশাই দেশে-বিদেশে অনেক অনেক বড়ো বড়ো অনুষ্ঠানে পারফর্ম করে থাকেন।

সৌরভ গাঙ্গুলী ও ডোনা গাঙ্গুলীর একমাত্র কন্যাসন্তান সানা গাঙ্গুলী (Sana Ganguly)। ছোটবেলা থেকেই তিনি মায়ের কাছে নিয়মিত ওড়িশি নৃত্যের প্রশিক্ষণ গ্রহণ করেছেন। মায়ের গুণ বংশপরম্পরায় পেয়ে ও নিজস্ব প্রতিভার মাধ্যমে তিনিও নাচে বেশ দক্ষ হয়ে উঠেছেন। বিভিন্ন অনুষ্ঠানে বহুবার মা-মেয়েকে একসাথে ওড়িশি নৃত্য পরিবেশন করতে দেখা গিয়েছে। সম্প্রতি নেট দুনিয়ায় ডোনা ও সানার একসাথে দেখা মিলেছে।

ইউটিউবে সৌরভ গাঙ্গুলীর এক ফ্যান পেজ বা চ্যানেল থেকে তাঁর স্ত্রী ও মেয়ের নাচের ভিডিও পোস্ট করা হয়। এই ভিডিওতে ডোনা (Dona) ও সানা (Sana) এক নাচের স্টুডিওতে সাদা শাড়ি পরে হালকা সাজে দুর্দান্ত ওড়িশি নাচ পরিবেশন করেছেন। তাঁদের দক্ষ স্টেপস ও পারদর্শিতা দেখে নেটিজেনরা স্বাভাবিকভাবেই মুগ্ধ হয়ে গিয়েছেন। তাঁদের নাচের এই ভিডিও পোস্ট হ‌ওয়ার পরে খুব কম সময়েই ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায়। বর্তমানে এই ভিডিওর ভিউজ সংখ্যা ৫ লাখ ১৮ হাজারের গণ্ডি পার করে ফেলেছে। কমেন্ট বক্সে নেটিজেনরা মা-মেয়ের অসাধারণ যুগলবন্দী নাচের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

সানা গাঙ্গুলী বর্তমানে বাবা-মাকে ছেড়ে সূদূর লন্ডনে উচ্চশিক্ষার জন্য পাড়ি দিয়েছে। সৌরভের কথায় মাঝেমধ্যেই মেয়েকে নিয়ে বেশ মনখারাপের আঁচ পাওয়া যায়। মেয়ের প্রসঙ্গে কথা বলতে গিয়ে ডোনা এক সাক্ষাৎকারে বলেছিলেন,”নাচ বা ক্রিকেট কোনওটাতেই সানার তেমন আগ্রহ দেখি না। সানা ভাল নাচলেও নৃত্যশিল্পী হওয়ার ইচ্ছে তার নেই। পড়াশোনা নিয়েই ব্যস্ত। এখন লন্ডনে অর্থনীতি পড়ছে। দেখা যাক, পরের ইচ্ছে কী!”

Advertisement