বিনোদন

‘খড়কুটো’য় পাঠ শেষ পটকার? নতুন বছরে নতুন রূপে লীনা গঙ্গোপাধ্যায়ের ধারাবাহিকে অম্বরীশ ভট্টাচার্য

ছোটপর্দায় আবার‌ও আসতে চলেছে চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়ের এক নতুন ধারাবাহিক। তাতে এক নতুন চরিত্রে দেখা যেতে চলেছে অভিনেতা অম্বরীশ ভট্টাচার্যকে। শ্যুটিং শুরু হবে ৮-১০ জানুয়ারির মধ্যে। ধারাবাহিকের গল্প ও চিত্রনাট্য দুই-ই লীনা গঙ্গোপাধ্যায়ের, পরিচালক হিসেবে থাকবেন শৈবাল গঙ্গোপাধ্যায় এবং প্রযোজনায় থাকবে ম্যাজিক মোমেন্টস। ধারাবাহিকে নিজের চরিত্র সম্পর্কে খোলসা করে কিছু না বললেও অম্বরীশ জানিয়েছেন এবারের চরিত্র একদম নাকি নতুন ধরনের হতে চলেছে।

বর্তমানে অম্বরীশ কাজ করছেন স্টার জলসার এক অন্যতম ধারাবাহিক ‘খড়কুটো’-তে। আগামী ১০ই জানুয়ারি থেকে ধারাবাহিকের সম্প্রচারিত হওয়ার সময় সন্ধে ৭টা থেকে পরিবর্তন করে দুপুর ২:৩০টেয় করে দেওয়া হয়েছে। বেশ কয়েক সপ্তাহ ধরে টিআরপি তালিকায় প্রথম দশে স্থান লাভ করতে না পারার জন্য এই সিদ্ধান্ত চ্যানেল কর্তৃপক্ষ গ্রহণ করেছে। তার বদলে শুরু হতে চলেছে নতুন ধারাবাহিক ‘আলতা ফড়িং’। স্বাভাবিকভাবেই দর্শকদের মনে এ ধারণার সৃষ্টি হয়েছে যে ‘খড়কুটো’-র মেয়াদ হয়তো এবার শেষ হতে চলেছে, সন্তানের জন্ম দিতে গিয়ে হয়তো মুখ্য চরিত্র গুনগুন মারা যাবে। অম্বরীশ এইসব গুজব উড়িয়ে দিয়েছেন, তিনি বলেছেন,”আমি যতদূর জানি, ‘খড়কুটো’ এখনও অনেক দিন চলবে। আমি দুটো ধারাবাহিকেই চুটিয়ে কাজ করবো।”

'খড়কুটো'য় পাঠ শেষ পটকার? নতুন বছরে নতুন রূপে লীনা গঙ্গোপাধ্যায়ের ধারাবাহিকে অম্বরীশ ভট্টাচার্য

সূত্রের খবর অনুযায়ী লীনা গঙ্গোপাধ্যায়ের নতুন ধারাবাহিক এক পাহাড়ি গ্রাম্য মেয়ের জীবনকে কেন্দ্র করে হতে চলেছে। মুখ্য চরিত্রে অভিনয় করবেন ‘ধ্রুবতারা’ ধারাবাহিকের ‘তারা’ চরিত্র খ্যাত শ্যামৌপ্তি। পাশাপাশি অভিনেতা রণবীর বিষ্ণুও এই ধারাবাহিকের মাধ্যমে ছোট পর্দায় ফিরতে চলেছেন। নতুন বছরে অম্বরীশ অভিনীত তিনটি বাংলা সিনেমা মুক্তি পেতে চলেছে। আসন্ন সিনেমাগুলির নাম ‘লক্ষ্মী ছেলে’, ‘কাবেরি অন্তর্ধান’ ও ‘অর্ধ্বাঙ্গিনী’। এই তিনটি সিনেমার পরিচালকের ভূমিকায় রয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। প্রত্যেকটি সিনেমাতেই অম্বরীশ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। এছাড়াও নতুন কোনো বড় পর্দার কাজ তিনি করবেন কি না প্রশ্ন করা হলে তিনি বলেন,”এক সঙ্গে দুটো ধারাবাহিকের পর বড় পর্দায় কাজ করা খুবই চাপের। আমি অন্তত সামলাতে পারি না। যখন তখন পরিচালক বা প্রযোজকের থেকে ১০-১২ দিনের ছুটি চাইতেও খারাপ লাগে। তাই আপাতত ধারাবাহিকেই বেশ আছি।”

'খড়কুটো'য় পাঠ শেষ পটকার? নতুন বছরে নতুন রূপে লীনা গঙ্গোপাধ্যায়ের ধারাবাহিকে অম্বরীশ ভট্টাচার্য

বাংলা ছোট পর্দার বহু কুশলী এখন বলিউডে কাজ করতে যাচ্ছেন। সেই রাস্তায় অম্বরীশ‌ও যাবেন কি না জানতে চাইলে তিনি বললেন,”আমি একে বারেই হিন্দি বলতে পারি না। ফলে, বলিউডে যাওয়ার কোনও ইচ্ছেই নেই!” নতুন বছরের শুরুতে কাজ থেকে ছুটি পেয়ে তাঁর ইচ্ছে পুরনো বন্ধুদের সঙ্গে জমিয়ে আডডা দেওয়ার। সোমবার থেকে আবার শুরু হয়ে যাবো কাজ। নতুন বছরে তিনি এক শপথ নেওয়ার কথা ভেবেছেন,তা হলো,”মিষ্টি দেখলে কিছুতেই নিজেকে সামলাতে পারি না। এখন আবার পিঠেপুলির মরসুম। প্রতি দিন প্রচুর পরিমাণে সে সব খাওয়া হয়ে যাচ্ছে। শীত কাটলেই মিষ্টি খাওয়া ছেড়ে দেব। ওজন যে আর বশে থাকছে না!”

Related Articles

Back to top button