বিনোদন

শূন্য থেকে কয়েকশো কোটির মালিক, সিনেমার গল্পকেও হার মানাবে অক্ষয় কুমারের স্ট্রাগল কাহিনী

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা হলেন অক্ষয় কুমার। নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে তিনি বহু মানুষের মন জয় করে নিয়েছেন। তিনি বলিউডের অন্যতম ফিট অভিনেতা‌। নিজের ফিটনেসের জন্য তিনি বেশ জনপ্রিয়। আজও তার ছবি বক্স অফিসে এনে দেয় বিশাল সাফল্য। সমাজকে ভালো বার্তা দেয় এমন বহু ছবিতেও তাকে অভিনয় করতে দেখা গেছে।

তবে তার জীবনের চলার পথটা মোটেই সহজ ছিল না। দিল্লী শহরে জন্মেছিলেন অভিনেতা। তার পরিবারের অর্থনৈতিক অবস্থা মোটেই ভালো ছিল না। তাই দশম শ্রেণীর পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরেই তাকে পরিবারের দায়িত্ব কাঁধে তুলে নিতে হয়। ছোট থেকেই মার্শাল আর্ট শেখার ইচ্ছা ছিল অভিনেতার। তাই তার বাবাও খুব কষ্ট করে টাকা যোগাড় করেছিলেন ছেলের ইচ্ছে পূরণ করার জন্য।

পাঁচ বছর ব্যাঙ্ককে মার্শাল আর্ট শিখে ফিরে এসে তিনি বিভিন্ন রাজ্যে ঘুরতে যান। কোলকাতাসহ ঢাকা শহরেও ঘুরতে যান। তারপর সেখান থেকে ফিরে এসে তিনি মুম্বাই শহরে কুন্দন জুয়েলারিতে কাজ করা শুরু করেন সাথে তিনি বাচ্চাদের মার্শাল আর্ট শেখাতে শুরু করেন। সেইসময় তিনি তিন থেকে পাঁচ হাজার টাকা উপার্জন করতেন। তারপর তার এক ছাত্রের বাবার পরামর্শে তিনি মডেলিং করতে শুরু করেছিলেন। অভিনেতা মডেলিং ফ্লোরে গিয়ে দেখেন সেখানে এসি এবং ভালো খাবার রয়েছে। এছাড়াও পারিশ্রমিক হিসেবে তিনি একুশ হাজার টাকাও পেয়েছিলেন।

তখনই তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন মডেলিং করার। কাজ পাওয়ার আশায় তিনি বেশ কিছু প্রযোজকদের কাছে গেছিলেন। তারপর হঠাৎ করেই তিনি একটি ছবিতে অভিনয় করার সুযোগ পান। তিনি এই সুযোগ হাতছাড়া না করে নিজের কেরিয়ার গড়ে তুলতে কাজে লাগান। এরপর তাকে আর কখনও পেছন ফিরে তাকাতে হয়নি‌। তিনি বলিউডকে দিয়েছেন একের পর এক হিট ছবি উপহার। তারপর তিনি রাজেশ খান্নার মেয়ে টুইঙ্কল খান্নার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এখন তারা বলিউডের অন্যতম জনপ্রিয় জুটি। তবে সাফল্যের চূড়ায় থাকলেও তিনি এখনও নিজের অতীত জীবনকে ভোলেননি।

Back to top button