বিনোদন

অভিনয় ছেড়ে নিউইয়র্কের রাস্তায় রিক্সা চালাচ্ছেন অভিনেত্রী সন্দীপ্তা সেন

করোনা অতিমারির কারণে আমজনতার পাশাপাশি আর্থিক সমস্যায় ভুগছেন বহু টলিউডের অভিনেতা-অভিনেত্রীরা। কিছুদিন আগে টলিউডের এক বিখ্যাত অভিনেতা কে পেটের দায়ে মাছ বিক্রি করতে দেখা যায়। এককালীন তিনি বহু ছবি ও সিরিয়ালে অভিনয় করেছিলেন বহু চরিত্রে কিন্তু করোনা অন্যান্য মানুষের মতো তার জীবনেও বয়ে আনে অভিশাপ তাই লকডাউনের কারণে কাজ হারিয়ে পথে বসেন তিনি অবশেষে পেটের দায়ে মাছ বিক্রি করার সিদ্ধান্ত নেন তিনি।

এত ছিলো অভিনেতার কথা কিন্তু এবার নিউ ইয়র্কে টোটো চালাতে দেখা গেল বিখ্যাত টলি তারকা অভিনেত্রী সন্দীপ্তা সেনকে। যা দেখে রিতিমত চক্ষু চড়কগাছ তার অনুগামীদের। কিন্তু এমন কি হলো যার কারণে সুদূর নিউইয়র্ক গিয়ে টোটো চালাতে হচ্ছে অভিনেত্রীকে? আসল কারণটা হল অভিনেত্রী সন্দীপ্তা সেন সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি ছবি শেয়ার করেছেন। সেই ছবিতে অভিনেত্রীকে দেখা যাচ্ছে তিনি নিজের বোনকে টোটোর পেছনে বসিয়ে টোটো চালাচ্ছেন। ছবিটি শেয়ার করে সেটার ক্যাপশানে হ্যাশ ট্যাগ দিয়ে ‘throwback’ জুড়ে দিয়েছেন।

আগাগোড়াই বেড়াতে ভীষণ পছন্দ করেন অভিনেত্রী। তাই কাজের ফাঁকে অবসর সময় পেলেই বেরিয়ে পড়েন বিভিন্ন জায়গায় ঘুরতে। তিনি নিজেই স্বীকার করেছেন যে তিনি ভীশন ভ্রমণপিপাসু। তবে পরিবারের সাথে নয় বরং একজন সোলো ট্র্যাভেলার তিনি। তাই বিভিন্ন জায়গায় একাই ভ্রমন করেন তিনি। করোনা কালে গোটা রাজ্য জুড়ে চলছে লকডাউন তাই আর পাঁচজন সাধারণ মানুষের মতোই গৃহবন্দী বিভিন্ন টলি তারকারা। সেই সমস্ত তারকাদের তালিকায় রয়েছে অভিনেত্রী সন্দীপ্তা সেন ও। তাই বাড়িতে থেকে বোর হয়ে নিজের সোশ্যাল মিডিয়ার পাতায় পূর্বে ভ্রমনে যাওয়ার ছবি শেয়ার করে স্মৃতিচারণ করছেন তিনি।

প্রসঙ্গত করোনা কালে বিভিন্ন তারকাদের মতো মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন অভিনেত্রী সন্দীপ্তা সেন। তবে অন্যদের মতো শারীরিক নয় বরং সকল মানুষের মন ঠিক করার দায়িত্ব নিয়েছেন তিনি। অভিনেত্রীর অভিনয়ের গুণ তো আমরা সবাই জানি কিন্তু তার পাশাপাশি আরো একটি গুণ রয়েছে অভিনেত্রীর তা হল সাইকোলজির গুণ। অভিনেত্রী সন্দীপ্তা রাজাবাজার সায়েন্স কলেজ থেকে রিহ্যাবিলিটেশল সাইকোলজি তে স্নাতক। এমনকি অভিনয় জগতে আসার আগে বছর খানেক ক্লিনিকে এ নিয়ে প্র্যাকটিস ও করেছেন তিনি।

তাই করোনা অতিমারিতে মানুষের মন ঠিক করতে উদ্যোগ গ্রহণ করেছেন সন্দীপ্তা। সমস্ত মানুষের মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা বাড়াতে অনলাইনের মাধ্যমেই শুরু করেছেন কাউন্সেলিং। মূলত গত বছর ই শুরু করেছিলেন এই উদ্যোগ তবে তখন তিনি শুধুমাত্র নিজের বন্ধুদের পরামর্শ দিতেন কিন্তু সেটাকে সবার মধ্যে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা করেন তিনি। ফলে ‘শেয়ার উইথ সন্দীপ্তা’ নামে এই উদ্যোগ শুরু করেন তিনি। ইতিমধ্যে বেশ কিছু মানুষের কাউন্সেলিং করেছেন অভিনেত্রী। তার এই উদ্যোগ গ্রহণের পর মানুষের থেকে সেরকম ভালোবাসা আশা করেছিলেন তার বেশি বহুগুণ ভালোবাসা পেয়েছেন বলে জানিয়েছেন তিনি।

Related Articles

Back to top button